‘আদর্শবান যুবক জাগলে জাগবে বাংলাদেশ’

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন, ০১৭৭৬৭৮৫৪৭৮, ০১৯৬৭৯৭৯০৯৩

মুহা. জয়নাল আবেদীন, রংপুর প্রতিনিধি : শুক্রবার (১৯এপ্রিল) বিকেল ৩ টায় স্থানীয় রাজা রামমোহন হল রুমে ইসলামী যুব আন্দোলন রংপুর মহানগর শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শাখা সভাপতি মাওঃ এরশাদুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহা. আরিফ হোসাইন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) হাফেজ মাওঃ আঃ মোমিন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর মহানগর সভাপতি আলহাজ্ব হাফেজ মাওঃ আব্দুুর রহমান কাসেমী, সেক্রেটারি আলহাজ্ব আব্দুর রহমান ফারুকী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব শেখ মহসিন আলী।

সম্মেলনে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রাষ্ট্রের চালিকা শক্তি যুবকরাই, যদি অচল নেশার তথা মাদকসহ সকল অপকর্মে নিমজ্জিত থাকে, যদি যুবকদের মেধা রাষ্ট্রের কাজে না লাগে যদি যুবকদের দিয়ে সমাজ তথা রাষ্ট্রের কোন উপকার না হয়, তাহলে সেই যুবক সমাজ পরিবার রাষ্ট্রের জন্য বোঝা। তাই প্রত্যেকটি যুবককে নববী আদর্শে উজ্জিবিত হয়ে দেশ, ইসলাম,ও মানবতার পক্ষে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, সমাজে ভাগ্যহত মানুষের ভাগ্যের পরিবর্তন, সমাজে জুলুম নির্যাতনের অবসানসহ দেশ উন্নয়নে যুবকদেরই ভূমিকা থাকবে লক্ষনীয়। প্রত্যেকটি যুবক থাকবে দৃঢ়প্রত্যয়ি উন্নয়ন রাষ্ট্র বিনির্মাণে তারা হবে কঠর পরিশ্রমী। তাই আদর্শবান যুবকদেরকেই জাগতে হবে, তাহলেই জাগবে বাংলাদেশ।

সম্মেলনে সভাপতির উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

সভাপতি তার বক্তব্যে বলেন,  আমরা প্রস্তুত সমাজ পরিবর্তনে সমাজে জুলুম নির্যাতনের অবসান ঘটিয়ে কল্যাণকর ও ইনসাফ পূর্ণ সমাজ প্রতিষ্ঠায় আমাদের কাজ থাকবে লক্ষনীয়, আমরা রাষ্ট্রের উন্নয়ন চাই।

বেকার কর্মহীন যুবকদের উদ্দেশ করে তিনি বলেন, বেকার শিক্ষিত যুবকরা দেশের সম্পদ। এসময় তিনি সরকারকে বেকার যুবকদের কর্মস্থানসহ তাদের মেধা দেশ উন্নয়নের কাজে ব্যয় করার পরামর্শ দেন।

সম্মেলনে বিশেষ অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর নগর সভাপতি মাওঃ আঃরহমান কাসেমী বলেন, যুবকরাই পারবে দুর্নীতি দমন করে একটি উন্নত কল্যাণকর রাষ্ট্র তৈরি করতে। যুবকরা আজ কর্মহীন, সরকার যদি যুবকদের মেধার মূল্যায়ন করে তাহলে দেশের হাল পরিবর্তন করতে সময়ের ব্যাপার মাত্র, কর্মস্থান হলে সেই যুবক আর নেশাখোর, ছিনতাই, ধর্ষক হবেনা।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর জেলা সেক্রেটারি মুহা,মাহমুদুর রশিদ রিপন সগরকার, ইসলামী শ্রমিক আন্দোলন নগর সভাপতি মুহা, মোকছেদ আলী, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি আলহাজ্ব মুহা. আবু তাহের আলী, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মাওঃ আমিনুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা সভাপতি তাহমিদুর রহমান, নগর সভাপতি হাফেজ মুহা. হাবিবুর রহমান, সহ যুব আন্দোলনের বিভিন্ন স্থরের দায়িত্বশীল নেতৃবৃন্দ।

সম্মেলনে প্রধান অতিথি নগর শাখার ১৭-১৯ সেশনের কমিটি বিলুপ্তি ঘোষণা করে উর্ধতন ব্যক্তিবর্গের মতামত ও ভোটের মাধ্যমে ১৯-২১ সেশনের কমিটির সভাপতি মাও: এরশাদুল হক, সহ- সভাপতি আরিফ হুসাইন ও সাধারন সম্পাদক আতাউর রহমান হামিদীর নাম ঘোষণা করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন