এক মাদরাসা থেকেই ঢাবিতে চান্স পেল ৮৪ জন

২০১৭-১৮ শিক্ষাবর্ষে একটি মাদরাসা থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৪ জন ছাত্র-ছাত্রী চান্স পেয়েছে। তামীরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে চান্স পাওয়া ৮৪ জনের মধ্যে ৭৯জন ছাত্র এবং ৫ জন ছাত্রী। এদের একজন খ ইউনিটে চতুর্থ হয়েছেন।

মাদ্রাসার শিক্ষার্থীরা বলছেন, দেশের কোনো কলেজ থেকেও এক বছরে এত ছাত্র ঢাবিতে চান্স পেয়েছে কিনা আমাদের জানা নেই। এ থেকে প্রমাণ হয় মাদরাসায়ও অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে।

খ ইউনিটে দ্বিতীয় স্থান অধিকার করা তাসনীম ইসলামও (দাখিল /এস এস সি) সম্পন্ন করেছেন ঢাকা ডেমরার দারুন্নাজাত মহিলা মাদ্রাসা থেকে, এছাড়া খ ইউনিট এর সেরা দশে মাদ্রাসা থেকে আসা একাধিক শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছেন। ডেমরার দারুন্নাজাত মাদ্রাসা থেকে প্রায় ৫০ জন, চট্রগ্রাম জামেয়া আহমাদিয়া সুন্নীয়া আলিয়া থেকে ৩৫ জন, নরসিংদী জামেয়া কাসেমিয়া, ঝালকাঠি এন এস কামিল মাদ্রাসা সহ দেশের বিভিন্ন সেরা মাদ্রাসা থেকে কয়েক শতাধিক শিক্ষার্থী ঢাবিতে চান্স পেয়েছেন। পিছিয়ে নেই মাদ্রাসার ছাত্রীরাও, ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার সেরা ১০০ তে দেখা মিলেছে একাধিক মাদ্রাসার ছাত্রীদের, খ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৫ তম স্থানের অধিকারী হাছিছা নাজিম নওশীন উচ্চ মাধ্যমিক বা আলিম সম্পন্ন করেছেন চট্রগ্রামের জামেয়া আহমাদিয়া সুন্নিয়া মহিলা মাদ্রাসা থেকে।

উল্লেখ্য, এ বছর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল বিষয়ে ভর্তি হতে পারছে মাদ্রাসার শিক্ষার্থীরা।

জেএস/

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন