দুই পক্ষ ২ দিন করে এবার ইজতেমা হবে ৪ দিন

শেষ পর্যন্ত অভিন্ন ইজতেমার সিদ্ধান্ত থেকে সরে আসতে হলো সরকারকে। সাদপন্থীদের অনঢ় অবস্থানের কারণে শেষ পর্যন্ত সরকার উভয়পক্ষের ভিন্ন ভিন্ন ইজতেমার সিদ্ধান্ত নিয়েছেন।

আজ মঙ্গলবার বিকেলে তাবলিগ ইস্যুতে ধর্মমন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোটেক শেখ মোঃ আবদুল্লাহ-এর সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন তাবলিগ জামাতের উভয়পক্ষের শুরা সদস্যগণ।

আজ বৈঠকে শেষে সাংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, তাবলিগ জামাতের দুইপক্ষের মধ্যে সমঝোতা সম্ভব না হওয়ায় এবার দুই পর্বে ৪ দিনে ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম দুইদিন ইজতেমা পরিচালনা করবেন মাওলানা জুবায়ের এবং শেষের দুইদিন ইজতেমা পরিচালনা করবেন সৈয়দ ওয়াসিফ ইসলাম।

বৈঠক শেষে সাদপন্থী নেতা মোঃ তৌহিদুল হক বলেন, এবারের ইজতেমা দুই পর্বেই হবে। ১৫ ও ১৬ তারিখ উলামায়ে কেরাম এবং ১৭ ও ১৮ তারিখ আমরা করবো। তারা (উলামায়ে কেরাম) শনিবার (১৬ তারিখ) রাতে চলে যাবেন এবং আমরা রোববার সকালে (১৭ তারিখ) মাঠে প্রবেশ করবো।

তবে এবার ভারতের বিতর্কিত তাবলিগি মুরব্বি মাওলানা সাদ কান্ধলভি ইজতেমায় অংশগ্রহণ করবেন না। তিনি না এলেও নিজামুদ্দিনের জামাত আসবেন এবং তারা সাদপন্থীদের ইজতেমা পরিচালনা করবেন।

একইভাবে ইজতেমার মাঠের কাজও তাবলিগ জামাতের উভয়পক্ষ ভাগ করে করবেন এবং এই বিষয়ে টঙ্গীর স্থানীয় এমপি ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মিটিং হচ্ছে বলে তিনি জানেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন