জামিয়া ইসলামিয়া মাইজদীর খতমে বোখারি আগামী কাল

মিযানুর রহমান জামীল : নোয়াখালীকে বলা হয় আলেম ওলামার দেশ। এখানের মাটি আল কুরআনের প্রভায় সদা উদ্ভাসিত। এখানে পাখির কলকাকলির আগে মুয়াজ্জিনের আযান শুনা যায়। সূর্য উঠার আগে মানুষ আল্লাহর ঘরের দিকে ছুটে যায়। অনেকে দ্বিতীয় আরবের উপাধি হিসেবেও নোয়াখালীর সুনাম-খ্যাতির কথা শুনে আসছেন। এই নোয়াখালীর মাটিতে রয়েছে অনেক মাদরাসা মসজিদ ও খানকা।

এখানে কুরআনের পাখিদের মেলা হয়। দীর্ঘ দিন থেকে আলেম ওলামাগণ এখানের ইলমের আলোকিত মারকাযসমূহ থেকে অহর্নিশ ইলমের সুঘ্রাণ ছড়িয়ে যাচ্ছেন। সেগুলোর মধ্য হতে অন্যতম একটি শিক্ষাবকেন্দ্রের নাম আল জামিয়াতুল ইসলামিয়া মাইজদী নোয়াখালী।

আগামী ১৪ মার্চ বৃহস্পতিবার জোহরের পর থেকে আল জামিয়াতুল ইসলামিয়া মাইজদী (আল আমিন মাদরাসায়) অনুষ্ঠিত হবে বোখারী খতমের অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এদেশের হাজারো আলেমের আধ্যাত্মিক রাহবার ফকীহুল মিল্লাত মুফতি আব্দুরর রহমান রহ.-এর সাহেবজাদা, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের বর্তমান মহাপরিচালক আল্লামা মুফতি আরশাদ রাহমানী দা. বা.।

তাই জামিয়ার মুহতামিম হাফেজ মাওলানা আজিজুল্লাহ নওয়াব উক্ত খতমে বোখারীতে সকলের উপস্থিতি কামনা করার পাশাপাশি অনুষ্ঠান সফল করার জন্য সকলের প্রতি বিশেষ দোয়ার আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন