হামলায় জড়িতদের শাস্তি চেয়ে টঙ্গীতে সাংবাদিক সম্মেলন

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে শনিবার (১ ডিসেম্বর) ওলামায়ে কেরাম, মাদরাসার ছাত্র ও তাবলিগি সাথীদের ওপর সাদপন্থীদের নৃশংস হামলায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন টঙ্গীর ওলামায়ে কেরাম ও তাবলিগের সাথীরা। টঙ্গী প্রেসক্লাবে আজ বুধবার (৫ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সাংবাদিক সম্মেলনে আলোচকরা ৬ দফা দাবি তুলে ধরে বলেন, হামলার ঘটনায় জড়িত ও উসকানিদাতাদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আগামী বিশ্ব ইজতেমা পূর্বঘোষিত ১ম ধাপ ১৮, ১৯ ও ২০ জানুয়ারি এবং দ্বিতীয় ধাপ ২৫, ২৬ ও ২৭ জানুয়ারি তারিখে অনুষ্ঠানের কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সাংবাদিক সম্মেলন থেকে একটি বিক্ষোভ মিছিল কর্মসূচিও ঘোষণা করা হয়।

ছয় দফা দাবিতে আগামী ৭ ডিসেম্বর শুক্রবার বাদ জুমা টঙ্গীর সব মসজিদ ও এলাকায় তৌহিদি জনতার অংশগ্রহণে এই শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সবাইকে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল নিয়ে কলেজগেট এলাকায় জড়ো করা হবে। এ ছাড়া দাবি বাস্তবায়নে কালক্ষেপণ করা হলে পরে আরো কর্মসূচি দেয়া হবে বলে মুরব্বিরা জানান।

এতে উপস্থিত ছিলেন টঙ্গীর জামিয়া নুরিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা জাকির হোসাইন, দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মুফা মাসউদুল করীম, বাইতুল আকরাম মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা ইউনুস শাহেদী, টঙ্গী দারুল উলুম মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি মুহাম্মদ আবু বকর কাসেমী, টঙ্গী জামিয়া রহমানিয়া সওতুল হেরা মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা ইসমাইল ওরফে আলমগীর, জামিয়া আহসানুল উলুম হাকিমিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুর রাকিব আকন্দ, দারুস সালাম মাদ্রাসার মুহতামিম মুফতি মুহাম্মদ ইয়াকুব, টঙ্গী ভরান জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা কেরামত আলী, ইমাম আবু হানিফা (রহ.) মাদ্রাসার মুহতামিম মাওলানা ইকবাল হোসাইন মাসুম, সরকারবাড়ি জামে মসজিদের খতিব মাওলানা রিয়াজুল ইসলাম মল্লিক, তাবলিগের জিম্মাদার সাথী ইঞ্জি. শামসুল হক, আবু উবাইদা, তারেক মাহমুদ, আব্দুস সাত্তার ও ব্যবসায়ী হাজী আবু তাহের প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন