ট্রাম্পের কারণে বাড়ছে সন্ত্রাসী কর্মকাণ্ড : মার্কিন সাংসদ

ডেইলি ইসলাম: মার্কিন কংগ্রেস সদস্য ইলহান ওমর বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্ররোচনায় উগ্র ডানপন্থী ও শ্বেতাঙ্গ বর্ণবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ড বাড়ছে। ডান চরমপন্থী ও শ্বেতাঙ্গ বর্ণবাদীদের সন্ত্রাসী কর্মকাণ্ডকে সরাসরি রাষ্ট্রের সর্বোচ্চ পদে থাকা ব্যক্তি উৎসাহিত করছেন। যেসব কাউন্টিতে ট্রাম্পের র‌্যালি হয়েছে সেখানে সন্ত্রাস ২২৬ শতাংশ বেড়েছে।

শুক্রবার ইলহান ৯/১১ হামলাকে গুরুত্ব দিচ্ছে না অভিযোগ করে একটি ভিডিও প্রকাশ করেছেন ট্রাম্প। এর জবাবে ট্যুইটে এসব বলেন তিনি। খবর বিবিসি’র।

এদিকে ওই ভিডিওতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ১১ সেপ্টেম্বরের হামলার ভিডিও চিত্রের সঙ্গে কংগ্রেস সদস্য ইলহান ওমরের বক্তব্য যোগ করে বোঝাতে চেয়েছেন, ১১ সেপ্টেম্বরের হামলায় নিহতদেরকে গুরুত্ব দিচ্ছেন না ইলহান।

প্রতিক্রিয়ায় ইলহান ওমর আরও বলেন, ‘আমি চুপ থাকার জন্য কংগ্রেসে যাইনি। আমি মার্কিন কংগ্রেসে প্রবেশ করেছি গণতন্ত্রকে রক্ষা করতে এবং এর জন্য যুদ্ধ করতে। ’

আসা প্রথম আমেরিকান-মুসলিম আইনপ্রণেতা তিনি। ২০১৬ সালে মিনেসোটার হাউস অব রিপ্রেজেনটেটিভের সদস্য নির্বাচিত হন এই নারী। কাজ করছেন, অভিবাসী ও শরণার্থী ইস্যু নিয়ে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ইসরায়েল লবির প্রভাব নিয়ে বক্তব্য দিয়েও আলোচনায় আসেন ইলহান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন