নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়িতে অভিযান শুরু

জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়িতে অভিযান শুরু করেছে পুলিশের সোয়াট ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১১টার দিকে তারা এই অভিযান শুরু করে। ঘটনাস্থলে ১০ রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে। ইতোমধ্যে জঙ্গি আস্তানায় চিকিৎসকসহ অ্যাম্বুলেন্স প্রবেশ করেছে বলে জানা গেছে।

এর আগে আজ সকালে নরসিংদীর দুটি আস্তানা পরিদর্শন করেন সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম। ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন,‘আমরা অভিযানের প্রস্তুতি নিয়েছি। প্রাথমিকভাবে জঙ্গিদের আত্মসমপর্ণের আহ্বান জানানো হবে। যদি তারা আত্মসমর্পণ না করে তখন আমরা অ্যাকশনে যাবো। ধারণা করা হচ্ছে দুটি আস্তানায় একাধিক জঙ্গি থাকতে পারে।’

এর আগে সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করছে।

সিটিটিসির দায়িত্বশীল কর্মকর্তারা জানান, অভিযানের জন্য সিটিটিসির সোয়াট টিমকে ডাকা হয়েছে। আস্তানা দুটির মধ্যে একটি হলো মাধবদীর গাঙপাড় এলাকার পাঁচতলা একটি ভবন। এই ভবনের ৫ম তলায় অন্তত দুইজন পুরুষ ও একজন নারী রয়েছে বলে কাউন্টার টেরোরেজিমের কর্মকর্তারা জানতে পেরেছেন। অন্যটি শেখেরচরের ভগিরথপুর এলাকায় সাততলা একটি ভবনে। এই ভবনের সপ্তম তলায় অন্তত দুইজন নারী রয়েছেন বলে সিটিটিসি কর্মকর্তারা ধারণা করছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন