নির্বাচন এলেই ধর্মের জিগির তুলে মোদি-অমিত শাহ: ফারুক আব্দুল্লাহ

ডেইলি ইসলাম: নির্বাচন এলেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহ ধর্মের জিগির তুলে। তারা জনগণের সবচেয়ে বড় শত্রু।

রোববার মীর বাহরি ডাল এলাকায় এক সমাবেশে ভাষণ দেয়ার সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সভাপতি অমিত শাহের কড়া সমালোচনা করে এসব বক্তব্য দেন জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের প্রধান ডা. ফারুক আব্দুল্লাহ।

ফারুক আব্দুল্লাহ বলেন, নরেন্দ্র মোদি ও অমিত শাহ দেশকে বিভক্ত করতে চান। তারা নির্বাচন এলেই ধর্ম ও বর্নের জিগির তুলে সুবিধা নেয়ার চেষ্টা করে। উগ্র হিন্দুত্ববাদকে ব্যবহার করে। এবার জনগণ বিজেপির বিভাজনমূলক অ্যাজেন্ডায় না পড়ার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, লোকসভা নির্বাচন সামনে রেখে বিজেপি জনগণের দৃষ্টি ঘোরাতে আবেগপূর্ণ বিষয় উত্থাপন করছে। বিজেপির ঘোষণাপত্রে (ইশতেহারে) স্পষ্ট যে রাজ্যের পরিচিতিকে কীভাবে ওরা ঘৃণা করে। এতে রাজ্যের জনবিন্যাস পরিবর্তনের অ্যাজেন্ডা রয়েছে। ওরা আগুন নিয়ে খেলছে।

এর আগে শনিবারও তিনি নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেন। বলেন, মোদি হিটলারের চেয়েও খারাপ। শ্রীনগরের খানয়ারে এক জনসভায় তিনি বলেন, মোদি যেভাবে সবার সঙ্গে সবার উন্নয়নের কথা বলছেন, জার্মানিতে হিটলারও একথা বলেছিল।

প্রসঙ্গত এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। প্রথম দফায় গত ১১ এপ্রিল ২০টি রাজ্যের ৯১ আসনে ভোটগ্রহণ করা হয়। ১৮ এপ্রিল দ্বিতীয় ধাপে ১৩ রাজ্যের ৯৭ আসনে, ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ১৪ রাজ্যের ১১৫ আসনে, ২৯ এপ্রিল চতুর্থ ধাপে ৯টি রাজ্যের ৭১ আসনে, ৬ মে পঞ্চম ধাপে ৭ রাজ্যের ৫১ আসনে, ১২ মে ষষ্ঠ ধাপে ৭ রাজ্যের ৫৯ আসনে এবং ১৯ মে সর্বশেষ ধাপে ভোট হবে ৮ রাজ্যের ৫৯ আসনে।

সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন