পেছাতে পারে টঙ্গীর বিশ্ব ইজতেমা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচন যথা সময়ে হলে ইজতেমা করা যাবে। না হলে হয়তো ইজতেমা পেছানো লাগতে পারে। নির্বাচনের তারিখ বিষয়ে সিদ্ধান্ত নেবেন নির্বাচন কমিশন তাই ইজতেমার তারিখ চূড়ান্ত বলে ঘোষণা না করাই ভালো। আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অফিসে তাবলিগ বিষয়ক এক বৈঠকে তিনি এ কথা বলেন।

বৈঠকে উপস্থিত মাওলানা মাজহারুল ইলসাম এ খবর নিশ্চিত করেছেন।

তাবলিগ জামাতের চলমান সংকট, বিভিন্ন মারকাজে সাধারণ মুসল্লিদের উপর হামলা ও আসন্ন ইজতেমাকে সামনে রেখে আজ বিকেলে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বৈঠকে তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে বাংলাদেশের আলেম ও বিশিষ্ট ব্যক্তিদের একটি প্রতিনিধি দলের আবারও দেওবন্দ যাওয়ার সিদ্ধান্ত গৃহিত হয়।

প্রতিনিধি দলে মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মুহাম্মদ যোবায়ের, মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, ইন্জিনিয়ার ওয়াসিফুল ইসলাম, ধর্মসচিব মো. আনিছুর রহমান ও আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ থাকবেন বলে জানা গেছে।

সম্প্রতি ‘দেওবন্দ তার অবস্থান থেকে সরে এসেছে’ বলে দাবি করছে মাওলানা সাদ-এর অনুসারীরা। তাদের এমন কথার সত্যতা যাচাইয়ের জন্য আবারও দেওবন্দ যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে প্রতিনিধি দলের উল্লিখিত ছয়জন ছাড়াও প্রধানমন্ত্রীর সামরিক সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, পুলিশ কমিশনারসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন