বাংলাদেশের হজযাত্রীরা এবার মদিনায় বিশেষ সুবিধা পাবে

বাংলাদেশের হজযাত্রীদের আগের যেকোনো বারের চেয়ে বেশি সুযোগ-সুবিধা দিতে সম্মত হয়েছেন সৌদি হজ ব্যবস্থাপনায় মদিনা অংশের সংস্থা আল ইদারাতুল আল আহলিয়া লিল আদিল্লা তথা মদিনা ন্যাশনাল আদিল্লা অফিস চেয়ারম্যান হাতেম জাফর। বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আবদুল্লাহ গত বুধবার বাদ জোহর মদিনাস্থ আদিল্লা অফিসে সংস্থার চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। বৈঠকে প্রতিমন্ত্রী বাংলাদেশের হজযাত্রীদের মদিনা শরিফে আগমন, অবস্থান ও প্রস্থানকালীন মদিনা আদিল্লা অফিসকর্তৃক পরিবহন ব্যবস্থাপনাসহ যেসব সেবা প্রদান করে থাকে, তার জন্য বাংলাদেশের হজযাত্রী ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান। বাংলাদেশের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন দৈনিক কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ধর্ম প্রতিমন্ত্রী এ সময় বাংলাদেশি হজযাত্রীদের মদিনা শরীফে যাতায়াতের সময় উন্নত মানের বাস সরবরাহ করার পাশাপাশি বাংলাদেশি কর্মকর্তা/কর্মচারী নিয়োগের বিষয়টি গুরুত্ব সহকারে তুলে ধরেন। জবাবে আদিল্লা অফিসের চেয়ারম্যান বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রীকে হাজিদের কল্যাণে তাঁর আন্তরিকতায় মুগ্ধ হয়ে বলেন, প্রয়োজনীয় কাগজ থাকা বাংলাভাষী বাংলাদেশি নাগরিক পেলে তাদের নিয়োগের বিষয়টি তিনি নিশ্চিত করবেন। এ বিষয়ে তিনি বাংলাদেশ হজ অফিসের সহযোগিতা কামনা করেন।

ধর্ম প্রতিমন্ত্রী বাংলাদেশের আগামী হজকে সর্বোচ্চ মানের হজে উন্নিত করার ক্ষেত্রে মদিনা আদিল্লা চেয়ারম্যানের সাহায্য চাইলে তিনি সর্বাত্মক সাহায্যের প্রতিশ্রুতি প্রদান করেন।

ধর্ম প্রতিমন্ত্রীর সৌদি সফরে বাংলাদেশের প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান, কাউন্সেলর (হজ) জেদ্দা মো. মাকসুদুর রহমান, ধর্ম প্রতিমন্ত্রীর সহকারি একান্ত সচিব শেখ নাজমুল হক সৈকত, কনসাল হজ মো. আবুল হাসান ও হজ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ-এর মহাসচিব শাহাদাত হোসেন তসলিম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন