ভারতের সেই অভিনন্দনকে বিমান চালাতে দেয়া হচ্ছে না!

পাকিস্তান থেকে মুক্তি পেয়ে ভারতের মাটিতে পা দেয়ার পর দিনই জানিয়েছিলেন, দ্রুত কাজে ফিরতে চান তিনি। কিন্তু ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের সেই ইচ্ছে এখনই পূরণ হচ্ছে না। এখনই কাজে ফেরা হচ্ছে না অভিনন্দনের। আপাতত উইং কম্যান্ডারকে ছুটিতে পাঠাচ্ছে বিমানবাহিনীর চিকিৎসকদের পরামর্শমতোই তাকে ছুটিতে পাঠানো হচ্ছে। বিমান বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, কয়েক সপ্তাহের জন্য মেডিক্যাল লিভে পাঠানো হয়েছে অভিনন্দনকে।

গত ২৭ ফেব্রুয়ারি পাকিস্তান-ভারত আকাশযুদ্ধে পাকিস্তানি বিমান বাহিনীর গুলিতে বিধ্বস্ত হয় অভিনন্দনের মিগ জঙ্গি বিমান। তিনি পাকিস্তানের মাটিতে ধরা পড়েন। পাকিস্তান তাকে শুভেচ্ছার নিদর্শন ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে মুক্তি দেয়।

গত ১ মার্চ দেশে ফেরার পর তার বেশ কিছু মেডিক্যাল পরীক্ষা হয়েছে। এর আগেই, বিমান বাহিনী প্রধান বি এস ধানোয়া জানিয়েছিলেন, পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত ককপিটে ফিরতে পারবেন না অভিনন্দন। দুর্ভাগ্যবশত প্রাথমিকভাবে মেডিক্যাল পরীক্ষার পর অভিনন্দনকে ক্লিনচিট দিলেন না চিকিৎসকরা। তাকে কয়েক সপ্তাহ বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। মনে করা হচ্ছে ৩-৪ সপ্তাহ পর ফের তার মেডিক্যাল পরীক্ষা হতে পারে। তার পরই অভিনন্দনের অপারেশনে ফেরা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন