মতপ্রকাশ ও শান্তিপূর্ণ সমাবেশ করার স্বাধীনতা থাকতে হবে: মার্কিন রাষ্ট্রদূত

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ হওয়ার লক্ষ্যে সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের মতপ্রকাশের স্বাধীনতা ও শান্তিপূর্ণ সমাবেশের সুযোগ থাকতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘শান্তিতে বিজয়, শান্তি জিতলে জিতবে দেশ’ শীর্ষক এক জাতীয় ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। ইউএসএআইডি ও ইউকেএআইডের যৌথ অর্থায়ন এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (স্ট্রেন্থেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ) এসপিএল প্রকল্পের আওতায় ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানসহ বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক উপস্থিত রয়েছেন। এ ছাড়া রয়েছেন সারা দেশ থেকে আগত বিভিন্ন রাজনৈতিক দলের আমন্ত্রিত নেতারা।

বার্নিকাট বলেন, বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচনে যুক্তরাষ্ট্র সর্বাত্মক সহায়তা করতে প্রস্তুত রয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের মতপ্রকাশের স্বাধীনতা ও সব দলের শান্তিপূর্ণ সমাবেশের সুযোগ থাকতে হবে।

জেএস/

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন