মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন সিলেট-এর উদ্যোগে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

শিক্ষা ও সেবামূলক সামাজিক সংগঠন ‌‘মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন,সিলেট’র উদ্যোগে দ্বিতীয়বারের মতো বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কৃতী শিক্ষাথীদের মধ্যে মেধাবৃত্তি প্রদান ও সংর্বধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’র অধীনে ১৪৩৯ হিজরিতে অনুষ্ঠিত দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষায় মেধাতালিকার শীর্ষ ৪০-এ অবস্থানকারী সিলেট বিভাগের কৃতী তরুণ আলেমদের সংবর্ধনা ও বৃত্তিপ্রদান অনুষ্ঠান ২ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার বিকেলে সিলেট নগরীর শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত হয়।

মেধা তালিকায় শীর্ষ ৪০-এ স্থান পাওয়া সিলেট বিভাগের ৮জন মেধাবী আলেম-আলেমাহকে ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ অর্থ, সনদ,ব্যাগ ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (রহ.)’র শায়খুল হাদীস ও ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী।

ফাউন্ডেশনের সভাপতি এডভোকেট হাসান আহমদের সভাপতিত্বে এবং কার্যকরী সদস্য মুহাম্মদ রুহুল আমীন নগরী ও তথ্য ও প্রকাশনা সম্পাদক শাহিদ হাতিমীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে নসীহত পূর্ণ বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক-গবেষক মাওলানা শরীফ মুহাম্মদ। মারকাযুশ শরিয়া ঢাকার প্রতিষ্ঠাতা মুহতামিম মুফতি হারুন, জামিয়া দারুল কুরআন সিলেটের শায়খুল হাদীস ও ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি মাওলানা শায়খ আতাউর রহমান,দরগাহ মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা জুনায়েদ আহমদ কিয়ামপুরী,জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা সভাপতি ও ফাউন্ডেশনের সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দীন,
শেখবাড়ী মাদরাসার মুহতামিম মাওলানা শেখ আহমদ আফজাল হামিদী,ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মুফতি নুরুযযামান সাঈদ,দলইরগাঁও মানজারুল ইসলাম কওমি মাদরাসার শিক্ষাসচিব ও ফাউন্ডেশনের সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রহমান কফিল,ফাউন্ডেশনের অর্থ সম্পাদক মাস্টার আখতার হোসাইন, প্রচার সম্পাদক মাওলানা ইলিয়াস মশহুদ, ,ফাউন্ডেশনের সহ-প্রচার সম্পাদক মাওলানা দেলোওয়ার হোসাইন ইমরান,কার্যকরী সদস্য কবি নজমুল হক চৌধুরী,মাওলানা আবু মুসা সাফওয়ান,মাওলানা সালেহ আহমদ শাহবাগী, হাফিজ মাওলানা মনসুর আহমদ প্রমুখ।
শুরুতে কুরআন তেলাওয়াত করেন ফাউন্ডেশনের সহ-তথ্য ও প্রকাশনা সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন।

প্রসঙ্গত, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, শায়খুল হাদিস আল্লামা মুশাহিদ বায়মপুরী (রহ.)’র একান্ত শাগরিদ, জামেয়া মুশাহিদিয়া খাগাইল কোম্পানীগঞ্জ, সিলেট-এর দীর্ঘকালীন শিক্ষাসচিব মাওলানা শায়খ আবদুল মতীন দামাত বারাকাতুহুম-এর নামানুসারে গঠিত শিক্ষা ও সমাজসেবামূলক সংগঠন ‘মাওলানা আব্দুল মতীন ফাউন্ডেশন, সিলেট-এর উদ্যোগে ১৪৩৯ হিজরিতে অভিন্ন প্রশ্নপত্রে ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’র অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) পরীক্ষায় মেধাতালিকার শীর্ষ ৪০-এ অবস্থানকারী সিলেট বিভাগের কৃতি তরুণ আলেমদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত বছরও মাওলানা আবদুল মতীন ফাউন্ডেশন সিলেট এর উদ্যোগে সম্মিলিত মেধাতালিকায় শীর্ষ ৪০-এ অবস্থানকারী সিলেট বিভাগের ১৪ জন তরুণ আলেমকে নগদ অর্থ, সম্মাননা ক্রেস্টসহ উপহার সামগ্রী প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন