যাকাত একটি আন্দোলনে রূপ নেবে : অর্থমন্ত্রী

ডেইলি ইসলাম : সবাই জাকাত দিলে তা এক আন্দোলনে রূপ নেবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রাজধানীর পুলিশ কনভেনশন হলে শনিবার হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, ’অনেকে সক্ষম কিন্তু যাকাতটাও আদায় করে না। আমাদের ওপর হজ যেমন ফরজ তেমনি যাকাতও যাদের সম্পদ আছে তাদের জন্য বাধ্যতামূলক। আমি বিশ্বাস করি যাকাত একটি আন্দোলনে রূপ নেবে যদি আমরা সবাই একটু একটু করে এগিয়ে আসি।

হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের সভাপতিত্বে ইফতারপূর্ব আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আবদুল্লাহ ও বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জহির আহমেদ, আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম, হাবের সাবেক সভাপতি মো: ফারুক, আব্দুশ শাকুর, মো: ইব্রাহীম বাহার, সিনিয়র সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, মো: ইব্রাহীম, সাবেক সহসভাপতি সৈয়দ গোলাম সরওযার, ফরিদ আহমেদ মজুমদার, সাবেক মহাসচিব এম এ রশীদ শাহ সম্রাট, হাবের অর্থসচিব মুফতী আব্দুল কাদের মোল্লা, চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো: শাহ আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহাসচিব ফারুক আহমদ সরদার ও যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান।
অর্থমন্ত্রী যাকাতের ব্যাপারে আরো বলেন, হজ এজেন্সির যারা আছেন আপনারাতো হজের কাজ করবেনই আমার অনুরোধ হচ্ছে পাশাপাশি কারা যাকাত দেবে, কিভাবে যাকাত দেবে শিখিয়ে দেবেন। যাকাত দিলে সম্পদ সঠিক হয়। আল্লাহ সম্পদে বরকত দেন। আমাদের আত্মীয় স্বজন, আমাদের প্রতিবেশী, গরীবদের আাদের সম্পদের ওপর হক রয়েছে। এই হক যেন পুরণ করতে পারি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন