যে কারণে পহেলা বৈশাখ পালন করছেন না তামিম ইকবাল

ডেইলি ইসলাম: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলায় শহিদদের স্মরণে পহেলা বৈশাখের দিন কোন ধরনের উৎসব করছেন না বাংলাদেশের জাতীয় দলের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল।

গতকাল শনিবার গণমাধ্যমকে তিনি একথা জানান।

ওই হামলায় বাংলাদেশিসহ সকল শহীদদের স্মরণ করে তামিম ইকবাল বলেন, এইতো সেদিন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আমরা হারিয়েছি আমাদের দেশের ৫ জন ভাইকে। তাদের পরিবারের কি অবস্থা এখন? দেশের বাইরে প্রবাসে সন্ত্রাসী হামলায় অকালে ঝড়ে গেছে ৫০টি তরতাজা প্রাণ। তাদের আপনজনদের কান্না থামেনি এখনো। তারা প্রতিনিয়ত সেই নিহত হওয়াদের অভাববোধ করছেন।

বর্ষবরণের নামে উৎসব করাকে অমানবিক উল্লখ তামিম বলেন, প্রতিবার অনেক মজা করি। খেলা না থাকলে, ফ্রি থাকলে পরিবার ও বন্ধু আপনজনের সাথে হৈ চৈ করে কাটাই। তবে এবার পহেলা বৈশাখটা আমি সাদামাটাভাবে পালন করতে চাই। অন্যবারের মত হৈ চৈ ও ঘটা করে পালনের ইচ্ছে নেই। আর সেটা মোটেই ভালো দেখাবে না। খুব খারাপ দেখায়, খানিক অমানবিকও হবে।’

তমিম বলেন, সেখানে আমরা যদি বর্ষবরণে উচ্ছাস-উল্লাসে মেতে উঠি, সেটা কেমন দেখায়? তাই আমি ঘটা করে কোনো রকম বর্ষবরণে না গিয়ে যারা মর্মান্তিকভাবে সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন, তাদের আত্মার শান্তি কামনা করছি। আল্লাহ তাদের পরিবারের ওপর দয়া বর্ষণ করুন- এটাই আমার নববর্ষের কামনা এবার।’

উল্লেখ্য, নিউজিল্যান্ড সিরিজের সময় দ্বিতীয় টেস্টের ঠিক একদিন আগে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত হন প্রায় ৫০ জন নাগরিক। একটুর জন্য প্রাণে বেঁচে যান বাংলাদেশ জাতীয় দলের কিছু সদস্য ক্রিকেটার। তামিম ইকবালও ছিলেন সে বেঁচে যাওয়া সদস্যদের একজন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন