রংপুরে লাখো মানুষের ঈদ জামাত

মুহা.জয়নাল আবেদীন রংপুর প্রতিনিধি: উত্তরের বিভাগীয় নগরী রংপুরে পবিত্র ঈদ-উল-ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় রংপুর নগরীরর কালেক্টরেট ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

এতে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম, জেলা প্রশাসক এনামুল হাবীবসহ সরকারি উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ প্রায় এক লাখ মুসল্লি নামাজ আদায় করেন। ঈদ জামাত ঘিরে রংপুরে ঈদগাহে নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঈদগাহ ময়দানে নেওয়া হয়েছিল তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নামাজ পড়তে যাওয়ার সময় জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু সঙ্গে না নিতে মুসল্লিদের পরামর্শ দিয়েছিলেন পুলিশ প্রশাসন । একাধিক নিরাপত্তা বেষ্টনীতে তল্লাশি শেষে সারিবদ্ধ ভাবে ঈদগাহ ময়দানে প্রবেশ করেন মুসল্লিরা রংপুরে ঈদের প্রধান

রংপুর নগীর ৩৩টি ওয়ার্ডে ঈদগাহ মাঠসহ ৮টি উপজেলা ও ৩াট পৌরসভা নিজ নিজ প্রশাসন ঈদগাহ মাঠসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মাঠে মুল্লিরা ঈদেরে জামাত আদায় করেন । এ সব মাঠে সকাল ৯টা থেকে ১০টার মধ্যে মুসল্লিগণ নামাজ অনুষ্ঠিত হয়। রংপুর সিটি কর্পোরেশন এলাকার ৩৩টি ওয়ার্ডের প্রায় ৭৫টি ঈদগাহ মাঠে এবং রংপুর জেলার প্রায় ১ হাজার ২ শত ঈদগাহ মাঠে মুসল্লিরা নামাজ আদায় করেন । নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতি তথা মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন