হার্ট অ্যাটাক বা হৃদরোগ থেকে বাঁচার পরীক্ষিত দোয়া

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন, ০১৭৭৬৭৮৫৪৭৮, ০১৯৬৭৯৭৯০৯৩

কোরআন এসেছে মানুষের আত্মা পরিশুদ্ধ করার জন্য। তথাপি কোরআন ও হাদিসে এমন বহু নির্দেশনা দেওয়া হয়েছে, যেগুলো অনুসরণ করলে দৈহিক বহু রোগ থেকে রক্ষা পাওয়া যায়। বর্তমানে অন্যতম ঘাতক ব্যাধি হলো হার্ট অ্যাটাক বা হৃদরোগ। এ বিষয়ে দীর্ঘ গবেষণা করে আলেমসমাজ এ সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, নিয়মিত ‌’সুরা আলামনাশরাহ’ পাঠ করলে হার্ট অ্যাটাক বা হৃদরোগ থেকে রক্ষা পাওয়া যায়।

সুরাটির তেলাওয়াত শুনুন

বাংলা উচ্চারণ : আলাম নাশরাহ লাকা ছাদরাক, ওয়া ওয়াদ্বা’না আ’নঁকা উইঝরাক, আল্লাযী আনঁ কাদ্বা জ্বাহরাক, ওরাফা’না লাকা জিকরাক, ফাইন্নাঁ মায়াল উসরি ইউসরা, ইন্নাঁ মায়াল উসরি ইউসরা, ফাইযা ফারাগতা ফানছাব ওয়াইলা রাব্বিকা ফারগাব।

অর্থ : আমি কি তোমার বক্ষ তোমার কল্যাণে প্রশস্ত করে দিইনি? আমি অপসারণ করেছি তোমার ভার, যা ছিল তোমার জন্য অতিশয় কষ্টদায়ক। আমি তোমার খ্যাতিকে মহিমান্বিত ও উচ্চ করে দিয়েছি। কষ্টের সঙ্গেই তো স্বস্তি আছে। অবশ্যই কষ্টের সঙ্গেই স্বস্তি আছে। কাজেই তুমি যখন অবসর পাবে, তখন তোমার রবের প্রতি মনোনিবেশ করো।

এ আয়াত ছাড়াও অন্য একটি দোয়া রয়েছে, যা হার্ট অ্যাটাক বা হৃদরোগ থেকে বাঁচার জন্য পরীক্ষিত আমল। বহু আলেম এ আমলটি করে থাকেন। প্রতি ফরজ নামাজের পর ডান হাত বুকের বাম পার্শ্বে (যেখানে অন্তর

থাকে) হালকা ম্যাসেজ করে এ দোয়া ৭বার পাঠ করতে হয় : اَللّٰھُمَّ یَا قَوِیُّ القَادِرُ المُقتَدِرُ قَوِّنِی وَقَلبِی

উচ্চারণ : আল্লাহুম্মা ইয়া ক্বাভিয়্যুল কাদিরুল মুকতাদির, কাউভিনি ওয়া কালভী।

অর্থ : হে আল্লাহ, হে পরম শক্তিশালী, হে মহাক্ষমতাবান, আমাকে ও আমার অন্তরকে শক্তিশালী করুন।

অগণিত আলেম এই আমল করে হার্ট অ্যাটাক বা হৃদরোগ থেকে মুক্তি পেয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন