১৬ এপ্রিল শহীদুল্লাহ ফজলুল বারী রহ. ‘জীবন ও কর্ম’ শীর্ষক সেমিনার

হাসান আল মাহমুদ:

বিশিষ্ট আরবি ভাষাবিদ ও সাহিত্যিক শায়খ শহীদুল্লাহ ফজলুল বারী (রহ.) এর ‘জীবন ও কর্ম’ নিয়ে বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে।

সেমিনারটি মারকাযুল লুগাতিল আরাবিয়া বাংলাদেশের উদ্যোগে ১৬ এপ্রিল-২০১৯ মঙ্গলবার সকাল নয়টায় মারকাযুর লুগাতিল আরাবিয়ায় (মুহাম্মাদপুর বেড়িবাঁধ সংলগ্ন আরবি মাদরাসা) অনুষ্ঠিত হবে।

সেমিনারে মাদানী কুতুবখানার মুফতি আমীমুল ইহছান, এরাবিক মডেল মাদরাসার মাওলানা আব্দুল্লাহ মোস্তফাসহ বিভিন্ন মাদরাসার আদব বিভাগের দায়িত্বশীল শিক্ষক, আরবি সাহিত্যিক, লেখক, সাংবাদিক ও শায়েখের একান্ত ছাত্ররা উপস্থিত থাকবেন।

সেমিনারে অংশ নিতে সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে।

উল্লেখ্য, শায়খ শহীদুল্লাহ্ ফজলুল বারী বাংলাদেশের একজন গুণী আলেম ছিলেন। তিনি আরবি ভাষায় অধ্যাপনাসহ ব্যাপক খেদমত করে গেছেন। পেশাগত কাজের বাইরে পুরোটা সময় তিনি নিরলসভাবে ব্যয় করেছেন পিছিয়ে পড়া কওমি শিক্ষার্থী ও কওমি অঙ্গনের পেছনে৷ বাংলাদেশে আরবি ভাষা চর্চায় যারা উজ্জলতম, তাঁদের মধ্যে শহীদুল্লাহ ফজলুল বারী (রহ.) শীর্ষ স্থানে ছিলেন।

তিনি ইন্তেকাল করেছেন আজ তিন বছর হয়ে গেলেও মহান মানুষকে নিয়ে আজো পর্যন্ত কোনো সেমিনার, স্মারকগ্রন্থ, স্মরণসভা কিছুই হয়নি। মারকাযুল লুগাতিল আরাবিয়া প্রথমবারের মতো তাকে নিয়ে এ আয়োজন করল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন