২০১৮ সালে বাংলাদেশের হজযাত্রী ১ লাখ ২৬ হাজার

২০১৮ সালে ১ লাখ ২৬ বাংলাদেশি হজ পালন করবেন। এরই মধ্যে বাংলাদেশ থেকে ১ লাখ ২৫ হাজার হজযাত্রী সৌদি আরব পৌঁছে গেছেন। আজ শুক্রবার সকালে হজযাত্রীদের নিয়ে সর্বশেষ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে রওনা দিয়েছে। সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজ এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সে হজের জন্য বিশেষ ফ্লাইটে হজযাত্রীরা পবিত্র শহর মক্কায় পৌঁছেছেন। শুক্রবার সর্বশেষ ফ্লাইটে উভয় কোম্পানি ১ হাজার ৪০০ হজযাত্রীকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশে রওনা দিয়েছে। এরপর আগামী ২৭ আগস্ট পর্যন্ত হজের বিশেষ এই ফ্লাইট বন্ধ থাকবে।

কর্মকর্তারা জানিয়েছেন, সরকার সৌদি আরবের সঙ্গে বিশেষ উদ্যোগ নিয়ে হজযাত্রীদের সফরসূচি চূড়ান্ত করেছে।

ধর্ম মন্ত্রণালয়ের হজ অফিস ঢাকার পরিচালক সাইফুল ইসলাম বলেন, আমাদের ধর্ম মন্ত্রণালয় হজযাত্রীদের কল্যাণ নিয়ে সব সময় চিন্তাভাবনা করে। সৌদি আরবের বাংলাদেশ মিশনসহ প্রায় ২৫০ জন বাংলাদেশি কর্মকর্তা হজ পালনের সময় গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মোতায়েন থাকবেন।

পরিচালক জানান, ধর্ম মন্ত্রণালয়ের বেশিরভাগ কর্মকর্তা ইতোমধ্যেই সৌদি আরব গিয়েছেন বাংলাদেশি হজযাত্রীদের সহযোগিতা ও জরুরি সেবা দেওয়ার জন্য। তিনি বলেন, জেদ্দা, মক্কা ও মদিনাতে তিনটি মেডিক্যাল স্থাপন করা হয়েছে। এসব ক্যাম্পে ৩০ জন চিকিৎসক ও নার্স হজযাত্রীদের চিকিৎসা সেবা দেবেন। একেবারে জরুরি অবস্থার ক্ষেত্রে স্থানীয় হাসপাতালে হজযাত্রীদের পাঠানোর ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন