সৌদির ৪০ তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ফলাফল

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন, ০১৭৭৬৭৮৫৪৭৮, ০১৯৬৭৯৭৯০৯৩

সৌদি আরবে অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ফলাফল গতকাল বুধবার (১০ অক্টোবর) ঘোষণা করা হয়। মদিনার মসজিদে নববীর ভেতর রাসুল (সা.)-এর রওজা শরিফের পাশে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় মোট ৮২ টি দেশের ১১৫ জন হাফেজ ও ক্বারি অংশগ্রহণ করেন। বাংলাদেশের হয়ে অংশ নিয়েছেন ক্ষুদে হাফেজ হোসাইন আহমেদ।

এই বারের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় চারটি ক্যাটাগরিতে মোট ১৩ জন প্রতিযোগী পুরস্কার অর্জন করেন।

প্রথম বিভাগের পুরস্কার:
প্রথম স্থান অর্জন করে সৌদির ইব্রাহিম ইবনে আবদুল্লাহ ২ লাখ ৫০ হাজার রিয়াল পুরস্কার হিসাবে পেয়েছেন। দ্বিতীয় স্থান অর্জন করে জর্দানের মোহাম্মাদ মালেক আদনান ২ লাখ রিয়াল লাভ করেন। নাইজেরিয়ার আহমেদ ইউনুছ আমের তৃতীয় স্থান অর্জন করে ১ লাখ ৫০ হাজার রিয়াল লাভ করেন।

দ্বিতীয় বিভাগের পুরস্কার:
এই বিভাগে প্রথম স্থান অর্জন করে কেনিয়ার হায়সাম আহমদ ১ লাখ ২০ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন। দ্বিতীয় স্থান অর্জন করে জর্দানের ওবাইদা আবদুস সালাম ১ লাখ রিয়াল পুরস্কার লাভ করেন। তৃতীয় স্থান যৌথভাবে দুইজন অর্জন করেন। নাইজেরিয়ার আব্দুল গনি ও লিবিয়ার আবদুল কাদের মিফতাহ। তারা উভয়ে ৪০ হাজার রিয়াল করে পুরস্কার লাভ করেন।

তৃতীয় বিভাগের পুরস্কার:
প্রথম স্থান অর্জন করে ফিলিপিনের মোহাম্মাদ শহীদ ৬০ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন। দ্বিতীয় স্থান অর্জন করে লিবিয়ার সাদেক আলী মিফতাহ খালেদ  ৫০ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন। তৃতীয় স্থান অর্জন করে বাহরাইনের ইয়াহইয়া বিলাল ইউসুফ ৪৫ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন।

চতুর্থ বিভাগের পুরস্কার:
প্রথম স্থান অর্জন করে সার্বিয়ার আমিন সুমাইর ৪০ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন। দ্বিতীয় স্থান অর্জন করে বসনিয়ার উমর ফারুক ৩০ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন। তৃতীয় স্থান অর্জন করে শ্রীলংকার আহমাদ হালিম মুহাম্মাদ ২০ হাজার রিয়াল পুরস্কার লাভ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পবিত্র মক্কা শরীফের সম্মানিত ইমাম ও খতিব শায়খ আবদুর রহমান আস-সুদাইস, পবিত্র মদিনা মসজিদুল নববীর ইমাম ও খতিব আবদুর রহমান হুযাইফি এবং মদিনার গভর্নর ফয়সাল বিন সালমান ও প্রবাসী বাংলাদেশীরাসহ অসংখ্য দেশের কোরআনপ্রেমী।

জেএস/এমএমইউ/

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন