মুফতি তকী উসমানীকে নিয়ে যা বললেন পিনাকী

মুফতি তকী উসমানী । ধর্ম, বর্ণ নির্বিশেষে সব মহলে নির্ভরযোগ্য ও সম্মানিত ব্যক্তিত্ব। তাঁর ওপর হামলার ঘটনায় হতবাক গোটা বিশ্ব। বিশ্বের আনাচ কানাচ থেকে বিভিন্ন গুনি জনের তার ওপর হামলার নিন্দা জানাচ্ছে। পিছিয়ে নেই বাংলাদেশও। এই হামলার ঘটনায় আলেমদের পাশাপাশি ব্যথিত হয়েছেন অমুসলিম ব্লগার পিনাকী ভট্যাচার্যও। নিম্নে তার ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো:

বরেণ্য আলেম মাওলানা মুফতী মুহাম্মাদ তাকী উসমানীকে পাকিস্তানের করাচীতে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে। ভাগ্যক্রমে তাকী উসমানী বেঁচে গেছেন। কিন্তু দুজন ঘটনাস্থলে নিহত হয়েছেন।

মুক্তিযুদ্ধের বয়ানে ইসলাম লেখার সময় উনার লেখা ‘জাহানে দিদাহ’ পড়েছিলাম। বইটা পড়েই বুঝেছিলাম তিনি একজন হৃদয়বান ও জ্ঞানী মানুষ। ১৯৭১ এ পাকিস্তানি বাহিনীর বর্বরতা নিয়ে তিনি ‘জাহানে দিদাহ’-তে লিখেছিলেন, “পশ্চিম পাকিস্তানি সেনারা পুর্ব পাকিস্তানে অত্যাচারের নরক পয়দা করেছিলো।” উনার অন্য বইগুলো পড়ার আগ্রহ হয়েছিলো, সে জন্য এক বন্ধু উনার রচনা সমগ্র আমাকে উপহার দিয়েছিলেন।

মহাত্মা গান্ধীর মৃত্যুতে বার্নাড শ বলেছিলেন, “হাউ ডেঞ্জারাস ইট ইজ টু বি এ গুড ম্যান।” এই পৃথিবীতে ভালো মানুষ হওয়াটা বিপদজনকই বটে।

মাওলানা মুফতী মুহাম্মাদ তাকী উসমানী আরো অনেক বছর আমাদের মাঝে ভালোবাসা আর জ্ঞানের আলো ছড়িয়ে যান এই কামনা করি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন