এতাতীদের দখলে নেত্রকোণার কেন্দ্রীয় জামে মসজিদ!

তাবলীগের ভ্রান্তদল এতাতীদের দখলে নেত্রকোণার কেন্দ্রীয় জামে মসজিদ। তারা শহরের প্রাণকেন্দ্রের এই মসজিদটিকে দখলে নিয়ে নিজেদের ভ্রান্ত মতবাদ সাধারণ মুসল্লিদের মধ্যে প্রচার করে যাচ্ছে। মূল ধারার তাবলীগের সাথী ও উলামায়ে কেরামের প্রতিবাদের পরও তারা নেত্রকোণা জেলার কেন্দ্রীয় জামে মসজিদে (বড় মসজিদ) প্রতি সোমবারে মাশওয়ারা এবং প্রতি বৃহস্পতিবারে তাদের শবগুজারীর নামে লোক জমায়েত করে ভ্রান্ত আদর্শ  প্রচার করে যাচ্ছে।  তাদের স্ব ঘোষিত থানাওয়ারী বা জেলাওয়ারী  কোনো জোর থাকলে তাও এখানে বাস্তবায়ন করা হয়ে থাকে। য

দিও জেলার সর্ব মহলের ধর্মপ্রাণ মুসলমান ও উলামাদের সর্ব সম্মতিতে একটি তাবলীগি মারকায রয়েছে। তারা সেখানে যান না। এছাড়া তাদের নীতি আদর্শের লালনকারী ঢাকার কোনো মুরুব্বী যদি নেত্রকোণায় আসে আর এই উপলক্ষে বিশেষ কোনো জোর করার প্রয়োজন হয়; তাও তারা এখানেই বাস্তবায়ন করে। প্রথম প্রথম এক দুই সপ্তাহ দেখা গেছে, তারা পুলিশের নিরাপত্তা নিত কিন্তু এখন আর এর প্রয়োজন হয় না।

এতেই বোঝা যাচ্ছে, নেত্রকোণার কেন্দ্রীয় জামে মসজিদ এখন এতাতীদের দখলে। নেত্রকোণার উলামায়ে কেরাম যদিও বিভিন্ন ভাবে প্রশাসনের মাধ্যমে তাদেরকে এখান থেকে বিতারিত করতে চেষ্টা করেছেন কিন্তু তেমন কোনো ফল হয়নি। জেলার তাবলীগের মূল ধারার মুরব্বী ও উলামায়ে কেরামগণ শহরের এই কেন্দ্রীয় মসজিদ থেকে এদের ভ্রান্ত আকিদার প্রচার প্রসার বন্ধে সকলের সহযোগিতা কামনা করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন