বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণে ৭০ ট্রাক ইট যাচ্ছে

অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে সুপ্রিম কোর্টে মামলার শুনানি শুরু হবে আগামী ২৯ অক্টোবর। শুনানি শেষে আসবে রায়। তবে সেই রায়ের অপেক্ষা না করেই রাম মন্দির নির্মাণে ৭০ ট্রাক ইট পাঠাচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)।

বাবরি মসজিদ ভেঙে ফেলার পর সেই স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে তোলপাড় শুরু হয় ভারতজুড়ে। বিষয়টি নিয়ে সুপ্রিমকোর্টে মামলা চলছে। সেই মামলার শুনানি শুরু হবে আগামী ২৯ অক্টোবর। এই পরিস্থিতিতে বিশ্ব হিন্দু পরিষদের এই সিদ্ধান্ত পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।

বিশ্ব হিন্দু পরিষদ অবশ্য তাদের এই সিদ্ধান্তের মধ্যে কোনো অস্বাভাবিকতা দেখছে না। তারা বরং আশাবাদী, সুপ্রিমকোর্ট রাম মন্দির নির্মাণের পক্ষেই রায় দেবে। কাজেই রায়ের পর মন্দির নির্মাণে আর বেশি দেরি করতে চায় না তারা। সে কারণেই এখন থেকে মন্দির নির্মাণের জন্য ইট, পাথর অযোধ্যায় আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অযোধ্যায় বিশ্ব হিন্দু পরিষদের একটি ওয়ার্কশপ আছে। যেখানে রাম মন্দির নির্মাণের জন্য সব রকম প্রস্তুতি নেয়া হচ্ছে। আর এই কাজ চলছে দীর্ঘ কয়েক বছর ধরে।

বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি চম্পত রাই বলেন, ‘আমরা কোনো মতেই পিছিয়ে যাবো না। কারণ, এটা সত্য প্রতিষ্ঠার লড়াই।’

অন্যদিকে এই বিষয়টিকে তেমন গুরুত্ব দিতে নারাজ বাবরি মসজিদের পক্ষে মামলাকারীদের অন্যতম ইকবাল আনসারি। তিনি বলেন, ‘ভোট এলেই বিজেপি এসব চেষ্টা করে। এবারও তাই করছে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন