জেএসসি-জেডিসি ও পিইসির ফল জানবেন যেভাবে

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা ও প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফলাফল বরাবরের মতো এবারও মোবাইল ফোন, ওয়েবসাইট ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জানা যাবে।

জেএসসির ফল জানতে যেকোনো মোবাইল থেকে ইংরেজিতে JSC লিখে স্পেস দিয়ে নিজের বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখতে হবে। পুরোটাই লিখতে হবে ইংরেজিতে। এরপর ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এভাবে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে। একইভাবে জেডিসির ফলও জানা যাবে। শুধু জেএসসির বদলে লিখতে হবে জেডিসি। আর বোর্ডের বদলে লিখতে হবে মাদ্রাসার নামের প্রথম তিন অক্ষর।

LCBS Dhakaপ্রাথমিকের ফল জানতে যেকোনো মোবাইল ফোন থেকে DPE লিখে স্পেস দিয়ে শিক্ষার্থীর পরিচয়পত্রের নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখতে হবে। পুরোটাই লিখতে হবে ইংরেজিতে। এরপর পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। আর ইবতেদায়ি পরীক্ষার ফল জানতে একইভাবে ইংরেজিতে ইবিটি লিখে স্পেস দিয়ে শিক্ষার্থীর পরিচয়পত্রের নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৮ লিখতে হবে। এরপর পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এ ছাড়া শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইট এবং সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল জানা যাবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এবং টেলিটকের ওয়েবসাইট থেকেও প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর ফল জানা যাবে।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন