নির্ভয়ে ভোট দেওয়ার আহ্বান সেনাপ্রধানের

ঢাকা: আগামী রোববারের (২৯ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

শনিবার (২৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর আজিমপুর কমিউনিটি সেন্টারে সেনাবাহিনীর ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

সারাদেশে নির্বাচনী নিরাপত্তায় প্রায় ৫০ হাজার সেনাসদস্য মোতায়েন রয়েছেন জানিয়ে বাহিনী প্রধান বলেন, মোতায়েন হওয়া সেনাসদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। প্রয়োজনে স্বল্প সময়ে আরো সদস্য মোতায়েনের জন্য প্রত্যেকটি ক্যান্টনমেন্টে পর্যাপ্ত সেনাসদস্য স্ট্যান্ডবাই রয়েছেন।

তিনি ভোটারদের উদ্দেশে বলেন, আপনারা নির্ভয়ে ভোট দিতে যাবেন। আমরা আশাপাশেই থাকবো। আমরা সাধ্যমতো চেষ্টা করবো, কেউ যেন কোনো অরাজকতা সৃষ্টি করতে না পারে।

সেনাপ্রধান বলেন, আমি বিভিন্ন ডিভিশন ইতোমধ্যে ভিজিট করেছি। বিভিন্ন জেলায় গিয়েছিলাম। প্রত্যেকটি জায়গায় ডিভিশনাল কমিশনার, ডিআইজি, এসপি, ডিসি, কোথাও কোথাও রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজিবি, র‌্যাব কর্মকর্তারাও ছিলেন। নির্বাচনের সার্বিক নিরাপত্তা নিয়ে তাদের সঙ্গে কথা বলেছি।

সেনাপ্রধান বলেন, সারাদেশে যেখানে সংখ্যালঘু এলাকা আছে, তারা যেন যার যার ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে সে আশ্বাস দেওয়ার জন্য আমাদের সেনাবাহিনীর টহলগুলো ওই এলাকাগুলোতে যাচ্ছে। নির্বাচনের পরেও তাদের যেন কোনো ধরনের সমস্যা না হয়। কারণ অতীতে দেখেছি, নির্বাচনে যারা হেরে যায় তারা সংখ্যালঘুদের ওপর আক্রমণ করে। এ ব্যাপারে আমরা অনেক সতর্ক থাকবো।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন