নির্বাচনী ফলাফল নিয়ে অসত্য সংবাদ পরিবেশনের অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার

নির্বাচনী ফলাফলের মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ পরিবেশনের অভিযোগ এনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত সাংবাদিক হলেইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা।

মঙ্গলবার দুপুরে তাকে নগরীর গল্লামারী এলাকা থেকে বটিয়াঘাটা থানা পুলিশ গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, গত রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে গত সোমবার অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউন ও মানবজমিন পত্রিকায় ‘খুলনা-১ ভোটারের চেয়ে ২২৪১৯ ভোট বেশি পড়েছে!’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়।

ওই সংবাদ প্রকাশের কারণে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশন ও নির্বাচনসংশ্লিষ্টদের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এ কারণে বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও মানবজমিনের খুলনার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী মঙ্গলবার সকালে বটিয়াঘাটা থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

বটিয়াঘাট থানার ওসি মাহবুবুর রহমান জানান, মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের অভিযোগে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে নগরীর গল্লামারী এলাকা থেকে সাংবাদিক হেদায়েতকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন।

উল্লেখ্য, খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৪২০ জন। এর মধ্যে গত রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পঞ্চানন বিশ্বাস নৌকা প্রতীকে ১ লাখ ৭২ হাজার ১৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কুদরত-ই আমির এজাজ খান পেয়েছেন ২৮ হাজার ৩২২ ভোট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন