আসল নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বললেন রেজা কিবরিয়া

আওয়ামী লীগের সঙ্গে দেশের জনগণের সম্পৃক্ততা নেই বলে মন্তব্য করেছেন গণফোরাম নেতা রেজা কিবরিয়া। তিনি বলেন, নির্বাচনকে ভয় পায় বলেই দলটি পুলিশের সহযোগিতায় ভোট ডাকাতিতে ঝাঁপিয়ে পড়ে। এ অবস্থায় আসল নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে নিজের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

অর্থনীতিবিদ রেজা কিবরিয়া হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে অংশ নিয়ে পরাজিত হন। সংসদীয় এলাকার যেসব নেতা-কর্মী নির্বাচনে নির্যাতিত হন ও কারাভোগ করেন, তাঁদের সঙ্গে গতকাল শুক্রবার নিজ বাড়িতে মিলিত হন তিনি। তাঁকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন নেতা-কর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে রেজা কিবরিয়া নবীগঞ্জ উপজেলার জলালসাপ গ্রামে নিজের বাড়িতে আসেন। তিনি আসছেন জানতে পেরে আগে থেকেই ওই বাড়িতে ভিড় করেন নবীগঞ্জ ও বাহুবল উপজেলা বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতা-কর্মীরা। রেজা কিবরিয়াকে কাছে পাওয়ার পর নেতা-কর্মীরা ভোটের দিন ও আগের দিনের বিভিন্ন ঘটনা তুলে ধরেন। অনেকে রেজা কিবরিয়াকে জড়িয়ে ধরে কাঁদতে থাকেন।

নেতা-কর্মীদের উদ্দেশে রেজা কিবরিয়া বলেন, আওয়ামী লীগ একসময় মানুষের অধিকার আদায়ের রাজনীতি করত। এখন তারা মানুষের অধিকার হরণ করেছে। যে নির্বাচন হয়েছে তা আসল নির্বাচন নয়। তারা ভোট ডাকাতি করেছে। তিনি বলেন, ‘আমি শুরু থেকে দেশের মানুষকে বলে আসছি, আওয়ামী লীগ আর আগের আওয়ামী লীগ নেই। এ দলের সঙ্গে দেশের জনগণের সম্পৃক্ততা নেই। তার প্রমাণ হলো এবারের নির্বাচন। ভয়ভীতিকে উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে ছুটে গিয়েছিলেন। তাঁরা ভোটাধিকার প্রয়োগ করতে পারলে আওয়ামী লীগের অস্তিত্বই থাকত না দেশে।’ আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায় উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, ভয় থেকেই তারা পুলিশের সহযোগিতায় ভোট ডাকাতিতে ঝাঁপিয়ে পড়ে। আসল নির্বাচনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

নির্বাচনকে ঘিরে বেশ কিছু নেতা-কর্মী এখনো কারাগারে আছেন উল্লেখ করে রেজা কিবরিয়া তাঁদের মুক্ত করতে আইনি লড়াই চালিয়ে যাওয়ার আশ্বাস দেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন