নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার প্রস্তুতি নিচ্ছে ঐক্যফ্রন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচন কমিশনের কাছে এই দাবিতে স্মারকলিপিও দিয়েছে তারা। বিদেশি কূটনীতিকদের কাছে গেছেন সরকারকে বুঝিয়ে নতুন আরেকটি নির্বাচন দিতে চাপ তৈরি করতে। এবার নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার প্রস্তুতি নিচ্ছে ঐক্যফ্রন্ট

ভোটের পর ঐক্যফ্রন্টের সাংসদেরা ছাড়া সবাই সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। আজ সোমবার নতুন সরকারের মন্ত্রিপরিষদ শপথও নিয়েছে। এই অবস্থায় ভোট জালিয়াতি, কারচুপিসহ নানা অভিযোগ এনে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার প্রস্তুতি নিচ্ছে। নির্বাচনে অংশ নেওয়া জোটের প্রার্থীদের সঙ্গে আগেই আলোচনা করা হয়েছে। জোটের শীর্ষ নেতারা মামলার বিষয়টি চূড়ান্ত করতে শিগগিরই বৈঠক করবেন।

নির্বাচনের পর ঐক্যফ্রন্টের প্রার্থীদের ঢাকায় বিএনপির গুলশান অফিসে ডেকে নির্বাচন নিয়ে তাঁদের বিস্তারিত অভিজ্ঞতা শোনা হয়। সেখানেই প্রার্থীরা নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে বলে সিদ্ধান্ত হয়। ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সেদিন মামলার কথা জানান।

বিএনপির একটি সূত্র জানায়, খুব শিগগিরই ঐক্যফ্রন্টের সকল প্রার্থীরা মামলা করতে যাচ্ছেন। আগামীকালের বৈঠকে মামলা পরিচালনাসহ পরবর্তী করণীয় বিষয়েও আলোচনা হবে। ঐক্যফ্রন্টের কয়েকজন নেতা জানান, মামলা ছাড়াও ঐক্যফ্রন্টের শুভাকাঙ্ক্ষী বুদ্ধিজীবীদের সঙ্গে পরবর্তী করণীয় নিয়ে মতামত নেবেন নেতারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন