দরিদ্র জনগোষ্ঠীকে সরকার ঘর নির্মাণ করে দেবে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেছেন, যাদের জায়গা আছে, কিন্তু বাড়ি করার সামর্থ্য নেই, কুঁড়েঘর ও বাঁশের ঘর নির্মাণ করে বসবাস করছেন এবং বন্যায় যাদের বাড়িঘর নষ্ট হয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে সেসব দরিদ্র জনগোষ্ঠীকে সরকার নিজের অর্থায়নে ঘর নির্মাণ করে দেবে। এজন্য সরকার ৩১৬ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করেছে।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার ছিল এদেশে কেউ গৃহহীন থাকবে না। এরই পরিপ্রেক্ষিতে সরকার এ বছর ফেব্রুয়ারি থেকে জুন মাসের মধ্যে সারাদেশের ৬৪ জেলায় ৫০০ করে ঘর নির্মাণ করে দেবে এবং পরবর্তীতে আরো ৩২ হাজার ঘর নির্মাণ করে দেবে।

জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান জাহিদ, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাসিম, জেলা পরিষদের প্রশাসক সাদেক কুরাইশি প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন