ইবতেদায়িতে উপবৃত্তি চালুর দাবি

ইবতেদায়ি শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালুসহ সকল বৈষম্য দূর করার দাবি জানিয়েছেন বাংলাদেশ সংযুক্ত ইবতেদায়ি সমিতি ফাউন্ডেশনের নেতারা। তারা বলেন, মাদরাসায় উপবৃত্তি ব্যবস্থা চালু না থাকায় শিক্ষার্থীরা একদিকে যেমন বঞ্চিত হচ্ছে, অন্যদিকে শিক্ষার্থী ভর্তির হারও কমে যাচ্ছে।

শুক্রবার(২৫ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে একটি মাদরাসায় অনুষ্ঠিত আলোচনা সভায় শিক্ষক নেতারা এ দাবি জানান।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল ওহাব বলেন, দুঃখজনক হলেও সত্য দেশের প্রাথমিক বিদ্যালয়গুলো সরকারিকরণ করা হলেও অদ্যবধি কোন সংযুক্ত ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণ করা হয়নি।

সংগঠনের মহাসচিব আলহাজ্ব মোঃ নুরুল হক নুরু দ্রুত সব সংযুক্ত ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণের জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন। সেইসঙ্গে অনতিবিলম্বে প্রাথমিক শিক্ষক এবং সংযুক্ত ইবতেদায়ি শিক্ষকদের বেতন স্কেল বৈষম্য দূরীকরণের দাবি জানান তিনি।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য মোঃ জহিরুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সহ-সভাপতি আবু তাহের, মিজানুর রহমান, শরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আজহার আলী প্রধান, জয়নুল আবেদীন খন্দকার উদ্দিনসহ প্রমুখ।

আলোচনা সভায় স্বতন্ত্র সংযুক্ত ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা মোঃ আব্দুল মান্নান (রহ.)-এর মাগফেরাত কামনা করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন