ডাকসু নির্বাচন : পূর্ণাঙ্গ প্যানেলে নির্বাচনে প্রস্তুত ইশা ছাত্র আন্দোলন

ডাকসু নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেলে নির্বাচন করতে প্রস্তুত ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। গণমূখী ও সার্বজনীন সংগঠন হিসেবে প্যানেলে নারী ও সংখ্যালঘুদেরও প্রতিনিধিত্ব থাকবে।

শুক্রবার (২৫ জানুয়ারি) সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও যোগাযোগ সম্পাদক মুহাম্মাদ শরিফুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

ঢাবি কর্তৃপক্ষ সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে নির্বাচন দিতে ব্যর্থ হলে সাধারণ শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করবে বলে বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি, ছাত্র নেতা ঢাবি শিক্ষার্থী শেখ ফজলুল করীম মারুফ ক্যাম্পাসে বিভেদ বিভক্তি নয়, সবার অংশগ্রহণমূলক সৌহার্দ্যপূর্ণ রাজনীতির পরিবেশ তৈরির আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, ক্যাম্পাসে আদর্শবাদী রাজনীতি চর্চায় যারা হতবাক হয় তারাই মূলত প্রতিক্রিয়াশীল ও পশ্চাৎপদ। আদর্শবান মানুষ ধর্মকে তার প্রাত্যহিক জীবনে অনুশীলন করে। ইসলাম একটি আদর্শিক জীবন ব্যবস্থা; যা থেকে রাজনীতিকে বিচ্ছিন্ন করে ভাবার কোন সুযোগ নেই। ইসলাম তার আদর্শিক সৌন্দর্য ও ঐতিহ্য দিয়ে দেড় হাজার বছর বিশ্বজুড়ে শাসন করেছে।

বিবৃতিতে আরো বলা হয়, ইশা ছাত্র আন্দোলন ইসলামের এই মূলনীতিকে ধারণ করে স্বাধীনতার মূল চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য নিয়মতান্ত্রিক ভাবে গঠনমূলক, ছাত্র বান্ধব রাজনীতির চর্চা করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন