কাশ্মীরে সামরিক বহরে হামলায় ৪০ ভারতীয় সেনা নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সামরিক বহরে হামলায় ৪০ ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় চালানো এই হামলায় আহত হন আরো ৪০ জনেরও বেশী। হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মোহাম্মদ। খবর এনডিটিভির।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গোরীপোড়ায় জম্মু কাশ্মীর জাতীয় সড়কের ওপর দিয়ে যাচ্ছিল সেনাবাহিনীর কনভয়, সেই সময় গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণের ফলে একটি গাড়ি পুড়ে যায়। আহতদের শ্রীনগরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর টুইটে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ লেখেন, ‘উপত্যকার ভয়াবহ খবর। আইডি বিস্ফোরণে বেশ কয়েকজন সিআরপিএফ জওয়ান শহিদ এবং আহত হয়েছেন। আমি এই ঘটনার তীব্র নিন্দা করছি। আহতদের জন্য আমার প্রার্থনা, এবং শহিদ জওয়ানদের পরিবারের প্রতি আমাদর সমবেদনা।’

২০১৬ সেপ্টেম্বরে উরি হামলার পর থেকে এটাই সবচেয়ে বড় হামলা বলে মনে করা হচ্ছে। সেবার আগ্নেয়াস্ত্র নিয়ে সেনাবাহিনীর ক্যাম্পে হামলা চালিয়েছিল বিচ্ছিন্নতাবাদীরা। এতে নিহত হন ১৭ জন।

এই হামলার ঘটনায় শোক প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত, কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা। স্যোশাল মিডিয়ায় পোস্ট করে শোকবার্তা জানিয়েছেন তাঁরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন