মসজিদে নববী ও আল আক্বসাকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে প্রচার করলো ভারতীয় টিভি!

গত কয়েকদিনে পাকিস্তান-ভারত উত্তেজনার সময় ভারতীয় মিডিয়ার আচরণ সারা বিশ্বে সমালোচিত হয়েছে। তখন মনে হচ্ছিলো বেশিরভাগ ভারতীয় সংবাদমাধ্যম উগ্র জাতীয়তাবাদ এবং সাম্প্রদায়িকতার বিষ ছড়ানোর প্রতিযোগিতায় নেমেছে। এমনকি ভুয়া খবর ছড়ানোতেও একে অন্যকে ছাড়িয়ে যাচ্ছিল বার বার।

সাম্প্রদায়িকতা ছড়ানোর হিড়িক চলছিলো সিএনএন-নিউজ এইটিন চ্যানেলটিতে। যার মালিক মুকেশ আম্বানি।

গত শনিবার টিভি চ্যানেলটি তাদের এক অনুষ্ঠানে মুসলিমদের সবচেয়ে পবিত্র বলে বিবেচিত তিনটি মসজিদকে ‘সন্ত্রাসের কারখানা’ বলে ছবি প্রচার করে। মক্কার পবিত্র মসজিদুল হারাম, মদীনার মসজিদে নববী এবং জেরুসালেমের মসজিদুল আক্বসার ছবির উপর ‘মাসুদ আজহার’র টেরর ফ্যাক্টরি’ লিখে প্রচার করে চ্যানেলটি।

অথচ মাসুদ আজহার শুধুমাত্র পাকিস্তান ভিত্তিক জয়েশ-ই মুহাম্মদ এর প্রধান নেতা। তাকে আঘাত করতে গিয়ে তারা বিশ্ব মুসলিমের প্রাণের জায়গাকে কটুক্তি করেছে।

মুসলিমদের পবিত্রতম জায়গাগুলো নিয়ে বিদ্বেষ প্রচার করায় রিলায়েন্স গ্রুপের টিভি চ্যানেলটিকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ড।

গতকাল এক টুইটে CNN-News18 এর এই অপকর্ম তুলে ধরে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হলে অবশ্য সাথে সাথে ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। তাদের একটি প্রতিবেদন থেকে এ সংক্রান্ত ছবি ও তথ্য মুছে দিয়েছে তারা।

অন্যদিকে আরেকটি টিভি চ্যানেল ‘রিপাবলিক টিভি’র উগ্র উপস্থাপক অর্নব গোস্বামী তার এক অনুষ্ঠানে ভারতের জামাতে ইসলামী নেতা মাওলানা জামালউদ্দিন উমরীকে ‘সন্ত্রাসী’ হিসেবে প্রচার করেছে।

ফলে রিপাবলিক টিভিকেও ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম পারসোনাল ল বোর্ড ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন