প্রধানমন্ত্রীকে হুমকিদাতা সেই রোহিঙ্গা যুবকের পরিচয় মিলেছে

রোহিঙ্গাদের জোর করে মিয়ানমারে পাঠিয়ে দেয়ার চেষ্টা করা হলে বাংলাদেশের যত উঁচু দালান-কোঠা আছে সব মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে বলে হুমকি দিয়েছে এক রোহিঙ্গা যুবক। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হুমকি দিয়েছেন ওই যুবক।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করে এই রোহিঙ্গা যুবক। ভিডিওটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। একই সঙ্গে হুমকিদাতা এই রোহিঙ্গা যুবকের পরিচয়ও মিলেছে।

নিজেকে আবদুল খালেক বলে পরিচয় দেয়া রোহিঙ্গা যুবক সপরিবারে মালয়েশিয়া অবস্থান করছে। সেখান থেকে দামি গাড়িতে বসে ফিল্মের ভিলেন স্টাইলে হুমকি দিয়ে নিজেকে জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ত বলেও দাবি করে এই যুবক। তার এই ভিডিও ভাইরাল হয়। তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন কক্সবাজারের স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের ডা. জাফর আলম ডিপু এই যুবকের পরিচয় নিশ্চিত করে বলেন, রোহিঙ্গাদের মাধ্যমে জানতে পেরেছি হুমকিদাতা রোহিঙ্গার নাম আবদুল খালেক।

তিনি বলেন, খালেকের বাবা আবদুস সালাম মিয়ানমারের বলীবাজার ধুমবাই এলাকার হুয়াক্কাট্ট (চেয়ারম্যান) ছিলেন। যদিও তার বাবা-মা কেউ বেঁচে নেই। তার আট ভাইয়ের মধ্যে এক ভাই থাকে থাইল্যান্ডে আর ছয় ভাই থাকে উখিয়ার তিনটি ক্যাম্পে।

ছয় ভাইয়ের মধ্যে থাইংখালী তাজনিমারখোলা ক্যাম্পে থাকে আলী আহাম্মদ ও আলী হোসেন, বালুখালী ১ নম্বর ক্যাম্পে থাকে মো. হোসেন ও জাহাঙ্গীর আলম এবং বালুখালী ২ নম্বর ক্যাম্পে থাকে ফয়সাল ও হাছান। আবদুল খালেক সপরিবারে দীর্ঘদিন ধরে মালয়েশিয়া অবস্থান করছে বলেও জানান জাফর আলম।

ডা. জাফর বলেন, আমরা লজ্জিত। যে মানবতার মা আমাদের সরলমনে এখানে আশ্রয় দিয়েছেন, শঙ্কাহীন জীবন-যাপনের ব্যবস্থা করেছেন তাকে হুমকি দেয়ার বিষয়টি কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। এখানে অশান্ত কোনো পরিবেশ তৈরি করতে আবদুল খালেক কোনো এজেন্টের হয়ে এমন কাজটি করেছে বলে আমাদের মনে হয়।

ভিডিও বার্তায় ওই রোহিঙ্গা যুবক আরও বলেছে, রোহিঙ্গাদের যেন মজবুর (বাধ্য) করা না হয়। এমনটি করা হলে বাংলাদেশের যত উঁচু দালান-কোঠা আছে তা ধ্বংস করে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে। রোহিঙ্গারা মিয়ানমার বাহিনীর ওপর আক্রমণ করতে তৈরি হচ্ছে। ওই সময় পর্যন্ত যেন রোহিঙ্গাদের মিয়ানমার পাঠাতে তোড়জোড় করা না হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন