দাওরায়ে হাদিসের রেজাল্ট প্রকাশ; পাশের হার ৭৩.৩৪

ডেইলি ইসলাম ডেস্ক : কওমী মাদরাসা শিক্ষাব্যবস্থায় সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদীসের (স্নাতেকাত্তর) ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার গড় পাশের হার ৭৩ দশমিক ৩৪ শতাংশ। ছাত্রদের পাশের হার ৭৬.০০ শতাংশ এবং ছাত্রীদের পাশের হার ৬৬.৮৩ শতাংশ।

দেশের কওমি মাদরাসাগুলোর পরীক্ষা নিয়ন্ত্রণ কমিশন আল-হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদিসের ২য় কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল এটি। রাজধানীর আরামবাগের খিলফা টাওয়ারস্থ সংস্থাটির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার সকালে এ ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে পাশের হার ৭৩.৩৪। সংবাদ সম্মেলনে ফলাফল ঘোষণা করেন ‘আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’-এর কো চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী। এ সময় বোর্ডের শীর্ষ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বছর দাওরায়ে হাদিসের পরীক্ষা সম্মিলিত ৬ বোর্ড থেকে অংশ নিয়েছিলেন ২০ হাজার ৭৪৯ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র ১৪,৭৪৭; ছাত্রী ৬,০০২।

পুরুষদের মধ্যে মুমতাজ (স্টারমার্ক) পেয়ে উত্তীর্ণ হয়েছেন ৭১৫ জন শিক্ষার্থী। জায়্যিদ জিদ্দান ৩৫০৭ জন, জায়্যিদ ৫৫৮৬, মকবুল৪৭২৬। পরীক্ষায় উত্তীর্ণ হয়নি ৪৮৮৬ জন শিক্ষার্থী। এছাড়া অনুপস্থিত ছিল ৯৩১ জন, স্থগিত ৩৮৩ জনের পরীক্ষা।

পুরুষদের মধ্যে মেধা তালিকায় ১ম স্থানে রয়েছেন বগুড়ার জামিল মাদরাসার শিক্ষার্থী মুহাম্মদ শামসুল হক

নারী শিক্ষার্থীদের মধ্যে এবছর মেধা তালিকায় ১ম স্থান অধিকার করেছেন মাহমুদিয়া মহিলা মাদরাসা ডেমরা ঢাকার মুনজিয়া ইসলাম

রেজাল্ট জানবেন যেভাবে

হাইআতুল উলয়ার নিজস্ব ওয়েবসাইট https://alhaiatululya.com এ পাওয়া যাবে ফলাফল।

এছাড়া মোবাইল ফোনের মেসেজের মাধ্যমেও ফলাফল পাওয়া যাবে। যে কোন নম্বর থেকে মেসেজ অপশনে গিয়ে HTR (স্পেস) রোল নম্বর লিখে Send করতে হবে ৯৯৩৩ নম্বরে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন