কলরবের চমৎকার ঈদ আয়োজন

মাহমুদুল হাসান:

দেশের কোটি মানুষের প্রিয় নাম কলরব। জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরব পরিবারের পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে দেশ বিদেশের শ্রোতাদের জন্য এবারের ঈদ আয়োজনে থাকছে ভিন্নমাত্রার চমৎকার কয়েকটি নাশিদ।

‘ইসলামী সংস্কৃতিই এদেশের উৎসবগুলোর প্রাণ’ এ কথা মনে করিয়ে দিয়ে ঈদুল আজহায় এদেশের মুসলমানদেরকে অপসংস্কৃতির বিষাক্ত ছোবল থেকে রক্ষা করতে ঈদ উপলক্ষ্যে কলরবের সৃজনশীলতায় সর্বশেষ যুক্ত হয়েছে শিক্ষামূলক নাশিদ ‘আলোর যাত্রী’। জনপ্রিয় ইসলামী সঙ্গীত তারকা ইমতিয়াজ মাসরুরের লেখা ‘আলোর যাত্রী’ সংগীতে কন্ঠ দিয়েছেন দেশের শীর্ষ জনপ্রিয় ইসলামী সঙ্গীত শিল্পীরা। বাদরুজ্জামান, ইমতিয়াজ মাসরুর, আমিনুল ইসলাম মামুন, আবু রায়হান,আরিফ আরিয়ান,মাহফুজ আলম,সুলাইমান সাদী,তাওহিদ জামিল,আবির হাসানের কণ্ঠে । ইতোমধ্যে নাশিদটি ইসলামিক ইউটিউব চ্যানেল ‘হলি টিউনে’ রিলিজ হয়েছে।

শিক্ষামূলক কয়েকটি ঘটনাকে নিয়ে সাজানো নাশিদ ‘আলোর যাত্রী’ কররবের ইউটিউব চ্যানেল প্রকাশ হতে না হতেই শ্রোতাদের আকর্ষণ করেছে ব্যাপকভাবে। কলরব পরিবারও আশা করছে, শ্রোতাদের হৃদয়ে নাড়া দিবে এবং ঈদের সেরা আয়োজন হিসেবে শ্রোতাদের কাছে জায়গা করে নেবে।

কলরবের ঈদের অন্যান্য আয়োজনে রয়েছে ‘মুহাম্মাদুন’ নামক নাতে রাসুল (সাঃ) সঙ্গীত। আরিফ আরিয়ানের কন্ঠে গাওয়া এই নাতে রাসুল (সা.) ইতোমধ্যে শ্রোতাদের মধ্যে ব্যপক সাড়া ফেলেছে। এক সপ্তাহ আগে রিলিজ হওয়া এই সঙ্গীত ইতোমধ্যে প্রায় ১ লক্ষ্য ৬৭ হাজার বার দেখা হয়েছে।

এছাড়া আরও যুক্ত হচ্ছে ‘স্বপ্নে বিভোর’ নামক মরমী নাশীদ। আব্দুল কাদিরের লেখা মরমী নাশিদে কন্ঠ দিয়েছেন শিল্পী রায়হান ফারুক। মরমী নাশিদটি কলরবের ভক্ত শ্রোতাদের মাঝে ব্যপক সাড়া ফেলবে বলে ধারনা করা হচ্ছে। কলরবের শিশু শিল্পীদের হাসি মিশ্রিত কন্ঠে গাওয়া এই নাশীদটিও শ্রোতাদেরকে মুগ্ধ করবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন