নির্বাচনে প্রার্থী হচ্ছেন না ড. কামাল

এই মুহূর্তে জাতীয় রাজনীতিতে সবচেয়ে আলোচিত নেতাদের একজন ড. কামাল হোসেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তার নেতৃত্বেই গঠিত হয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। বিএনপির মতো বড় দলও তার নেতৃত্বে অংশ নিচ্ছে জাতীয় নির্বাচনে। কিন্তু সেই ড. কামাল হোসেন নিজেই কোন আসন থেকে প্রার্থী না হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বেশ কয়েকদিন ধরেই বিষয়টি নিয়ে জল্পন কল্পনা চলছিলো। বেশ কিছু সূত্রে জানা গেছে যে, গণফোরাম ও ঐক্যফ্রন্ট নেতা কোন আসনে প্রার্থী হবেন না। সর্বশেষ সোমবার ড. কামাল হোসেন নিজেই একটি অনলাইন পোর্টালকে জানিয়েছেন যে তিনি কোন আসন থেকে প্রার্থী হচ্ছে না।

নির্বাচনে প্রার্থী না হওয়ার কারণ হিসেবে তিনি বয়স ও শারীরিক অসুস্থতার বিষয়টি তুলে ধরেন। পাশাপাশ ড. কামাল বলেন, নির্বাচনে প্রার্থী হওয়া বড় কথা নয়, জনগন যেন নিজের পছন্দ মতো প্রার্থীকে ভোট দিতে পারে সেটিই বড় কথা।

শারীরিক অসুস্থতার কারণে কয়েক দিন ধরে বাসাতেই থাকছেন এই নেতা। ঐক্যফ্রন্ট বিষয়ক যে কোন বৈঠকের জন্য অন্য নেতারা ছুটে যাচ্ছেন তার বাসায়। একই কারণে রাজশাহীর সমাবেশেও অংশ নিতে পারেননি।

তবে একটি সূত্র জানিয়েছে, ড. কামাল হোসেন নিজে প্রার্থী না হলেও তার দল গণফোরাম নির্বাচনে বেশ কিছু আসনে প্রার্থী দেয়ার চিন্তা করছে। ঐক্যফ্রন্টের আসন বন্টনের ওপর নির্ভর করবে দলটি কতটি আসনে প্রার্থী দেবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন