খাবারের বিষক্রিয়ায় ফুলপুরে মাদরাসায় একজনের মৃত্যু

ময়মনসিংহের ফুলপুরের জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদরাসায় ব্রয়লার মুরগি ও অ্যাংকার ডাল খেয়ে রিয়াদ হাসান (১৮) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে এবং এ ঘটনায় প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এর মধ্যে ২০ জনকে নগরীর এসকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে একজন এসকে হাসপাতালে ভর্তি রয়েছে।

বুধবার দুপুরে ময়মনসিংহ নগরীর এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিয়াদের মৃত্যু হয়। মৃত রিয়াদ তারাকান্দা উপজেলার ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। ফুলপুর থানার ওসি বদরুল আলম খান জানান, মঙ্গলবার গত ১৩ নভেম্বর দুপুরে ওই মাদরাসায় দুপুরের খাবার খেয়ে ছাত্রাবাসের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে অসুস্থ শিক্ষার্থীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

এর মধ্যে ২১ জনকে প্রথমে স্থানীয় উপজেলায় ও পরে ময়মনসিংহ নগরীর এসকে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে অষ্টম শ্রেণির শিক্ষার্থী রিয়াদের মৃত্যু হয়।

মাদরাসার মোহতামিম মওলানা আইন উদ্দিন জানান, রাতে ছাত্রদের মাংস ও অ্যাংকারের ডাল দিয়ে খাবার দেয়া হয়েছিল। মাংস বা ডাল থেকে বিষক্রিয়ায় কমবেশি সবাই অসুস্থ পড়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন