শীতার্ত গৃহহীনদের পাশে ইমরান খান

পাকিস্তানের উত্তরাঞ্চলের কিছু অংশ তুষারে প্রায় ঢেকে গেছে। এছাড়া কিছু কিছু এলাকায় তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। এ অবস্থায় গৃহহীন মানুষদের জন্য লাহোর ও অন্যান্য আরো কয়েকটি শহরে তাঁবু স্থাপনের নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, আশ্রয়কেন্দ্রের নির্মাণ কাজ শেষ না হওয়া পর্যন্ত গৃহহীন ও উদ্বাস্তু মানুষজন সাময়িকভাবে এই তাঁবুতে থাকবেন।

গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের এমন উদ্যোগের প্রশংসা করেছেন দেশটির হাজার হাজার টুইটার ব্যবহারকারী।

তাঁবু বসানো এবং সেই তাঁবুতে আশ্রয় নেয়া মানুষের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেছেন ইমরান খান। তার এই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। অনেকেই রিটুইট করেছেন গৃহহীনদের জন্য বসানো তাঁবুর ছবি।

শনিবার এক টুইটে ইমরান খান বলেন, ক্রমবর্ধমান ঠান্ডা আবহাওয়ার কারণে এ পদক্ষেপ নেয়া জরুরি ছিল। আরো অন্যান্য কিছু এলাকায়ও শিগগিরই তাঁবু স্থাপন করা হবে।

তিনি বলেন, আমি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বাজদারকে ফুটপাতে ঘুমানো লোকজনের জন্য তাঁবু স্থাপন ও খাবার সরবরাহের নির্দেশ দিয়েছি। আবহাওয়া ক্রমেই খারাপ হতে থাকায় আশ্রয়কেন্দ্র নির্মাণ না করা পর্যন্ত তারা তাঁবুতেই থাকবেন।

ইমরানের এ উদ্যোগের প্রশংসা করে দেশটির এক নাগরিক লিখেছেন, ধন্যবাদ প্রধানমন্ত্রী। এ কাজে আমরা আপনার সঙ্গে আছি। এতে আমরা আপনাকে সহায়তা করতে যাচ্ছি।

অপর একজন লিখেছেন, ভালো উদ্যোগ স্যার! এর আগে কেউই গৃহহীন শীতার্তদের দিকে নজর দেয়নি। একাজের মাধ্যমে মানবতার প্রতিফলন ঘটছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন