সাংবাদিক সম্মেলনে সাদপন্থীদের হামলার প্রতিবাদে আলেমদের ৬ দফা দাবি

গতকাল ১ ডিসেম্বর টঙ্গীর ইজতেমার মাঠে সাধারণ তাবলিগি সাথী, ওলামায়ে কেরাম ও মাদরাসা ছাত্রদের উপর নৃশংস হামলার প্রতিবাদে ঢাকার পল্টনে শীর্ষ আলেমদের সাংবাদিক সম্মেলন থেকে ৬ দফা দাবি জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে ওলামায়ে কেরাম ইজতেমার মাঠে সাদপন্থীদের হামলা, মারধর, সম্পদ নষ্ট ও মাদরাসায় ভাংচুরের প্রতিবাদ জানান। তারা এই ঘটনার সঙ্গে জড়িতদের উপযুক্ত শাস্তি এবং টঙ্গী ইজতেমার জন্য উপযুক্ত পরিবেশ তৈরির দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভিক্টরিয়া মসজিদের ইমাম ও খতিব মুফতি আমানুল হক।

লিখিত বক্তব্যে তিনি ৬ দফা দাবি পেশ করেন। তাহলো,

১. এ হামলার নির্দেশদাতা ওয়াসিফুল ইসলাম ও শাহাবুদ্দীন নাসিমগং সহ হামলার সাথে জড়িত সকলকে আগামী ২৪ ঘন্টার ভিতরে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।

২. আহত নিহতদের ক্ষতি পূরণ ও চিকিৎসার ব্যাবস্থা করতে হবে।

৩. টঙ্গী ময়দানে এতদিন যেভাবে শুরা ভিত্তিক পরিচালিত তাবলীগের সাথী ও উলামায়ে কেরামের অধীনে ছিলো তাদের কাছেই হস্তান্তর করতে হবে।

৪. অতিসত্তর কাকরাইলের সকল কার্যকলাপ হতে ওয়াসিফ ও নাসিমগংকে বহিস্কার করতে হবে।

৫. সারাদেশের উলামায়ে কেরাম ও শুরা ভিত্তিক তাবলীগের সাথীদের উপর হামলার মামলা বন্ধ করে পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

৬. টঙ্গীর অাগামীর বিশ্ব ইজতেমা যথাসময়ে পূর্বঘোষিত (১৮, ১৯, ২০) অনুষ্ঠানের কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এছাড়াও আগামীকাল ৩ ডিসেম্বর সারা দেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি পেশ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আল্লামা আশরাফ আলী, মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, মাওলানা মুহাম্মদ যোবায়ের, আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আবদুল কুদ্দুস, মুফতি আরশাদ রাহমানি, মাওলানা নূরুল ইসলাম জিহাদি, মাওলানা রবিউল হক, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মুফতি শামসুদ্দোহা কাসেমী, মাওলানা মাহফুজুলক, মাওলানা মামুনুল হক প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
দয়া করে আপনার নাম লিখুন